“বাহাউল্লাহর শিক্ষাগুলির মধ্যে একটি বিষয় যে, যদিও জাগতিক সভ্যতা পৃথিবীতে মানুষের অগ্রগতির অন্যতম উপায়সমূহ, তবুও তা যতক্ষণ না দিব্য সভ্যতার সঙ্গে যুক্ত হয়, আকাঙ্ক্ষিত ফল, যা হোলো মানুষের সুখপ্রদ যা কিছু, তা অর্জিত হয় না।”


আবদুল-বাহা

সারা বিশ্বব্যাপী যারা একটি নতুন পৃথিবীর জন্য বাহাউল্লাহর কল্পদৃশ্যে উজ্জীবিত, তারা যাহা কার্যকলাপ এবং কর্মসূচীতে একটি উদ্দীপক সমাজসমূহ গড়তে ব্যস্ত; যা আধ্যাত্মিকভাবে এবং জাগতিকভাবে সমৃদ্ধিশালী। এইরকম সমাজসমূহ গড়ে তুলতে ব্যক্তিদের ক্ষমতা এবং পরিপক্কতার বিপুল বিস্তারের প্রয়োজন, প্রতিষ্ঠানগুলি এবং সমাজগুলি হোলো এর নির্মাতাসমূহ। বর্তমানে, ভারতব্যাপী বাহাই সমাজগুলি এই সামর্থ্য বাড়াতে বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচীকে লালন করছেন যা উপাসনা ও সেবার অক্ষরেখায় আবর্তিত।

অন্যদের সাথে বাহাই শিক্ষাবলী থেকে অন্তর্দৃষ্টি বিনিময়ের মাধ্যমে, যৌথ উপাসনার জন্য জায়গা তৈরি করে, কমবয়সীদের কাজ করার ক্ষমতা প্রদান করে, এবং ঈশ্বরের বাণী অধ্যয়নে একদল বন্ধুদের সাহায্য করে এবং বিশ্বের মঙ্গলের জন্য তা প্রয়োজন হয়, অংশগ্রহণকারীরা সমাজ নির্মাণ প্রক্রিয়ায় অবদান রাখে, যেখানে উপাসনার কাজগুলি এবং সকলের হিতকর প্রচেষ্টাগুলির উন্নয়নের নিটোল রূপ দেওয়া হয়েছে।

Scroll Up