ঈশ্বরের ন্যায় বিচারালয়ের মানুষজনকে জনগণের বিষয়সমূহের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা, সত্যই, তাঁর সেবকদের মধ্যে ঈশ্বরের আস্থাভাজন এবং তাঁর দেশগুলিতে কর্তৃত্ত্বের দিবাবসন্তসমূহ।”



বাহাউল্লাহ

সর্বজনীন ন্যায় বিচারালয় হলো বাহাই ধর্মের আন্তর্জাতিক পরিচালন পরিষদ। বাহাউল্লাহ তাঁর বিধিগুলির বই-এ এই প্রতিষ্ঠানটির সৃষ্টির নির্দেশ দিয়েছেন।

সর্বজনীন ন্যায় বিচারালয় একটি নয় সদস্যের ব্যক্তিবৃন্দ, যারা সকল জাতীয় বাহাই সভাগুলির সকল সদস্য দ্বারা প্রতি পাঁচ বছরে নির্বাচিত। মানবজাতির কল্যানে সদর্থক প্রভাব ফেলতে, শিক্ষার উন্নতিতে, শান্তি এবং বিশ্ব সমৃদ্ধিতে এবং মানব সম্মান এবং ধর্মের অবস্থান রক্ষা করতে বাহাউল্লাহ সর্বজনীন ন্যায় বিচারালয়ের প্রতি দিব্য কর্তৃত্ত্ব প্রদান করেছেন। বাহাই শিক্ষাগুলি একটি সদা-বিকশিত সমাজের চাহিদাগুলিতে প্রয়োগ করতে এটি দায়িত্বপ্রাপ্ত এবং এইভাবে এটি সেই বিষয়গুলিতে আইন প্রনয়নে অধিকারপ্রাপ্ত যা স্পষ্টভাবে ধর্মের পবিত্র রচনাতে উল্লিখিত হয়নি।

১৯৬৩ সালে প্রথম নির্বাচনের পরবর্তীকালে, সর্বজনীন ন্যায় বিচারালয় বাহাই বিশ্বকে একটি সমৃদ্ধশালী বিশ্ব সভ্যতা তৈরি এবং এর ক্ষমতা সম্প্রসারিত করতে পথনির্দেশিকা দিয়েছেন। সর্বজনীন ন্যায় বিচারালয় কর্তৃক পথনির্দেশ বাহাই সমাজে চিন্তার এবং কাজের একতাকে নিশ্চিত করে যখন তারা বাস্তবে বিশ্ব শান্তির বিষয়ে বাহাউল্লাহর অন্তর্দৃষ্টিকে রূপান্তরিত করতে শেখে।

Exploring this topic:

A Unique Institution

Development of the Bahá’í Community Since 1963

The Seat of the Universal House of Justice

Quotations

Articles and Resources

Scroll Up